দোযখের কঠোর আযাব ও বেহেশতের মহা শান্তি - Part 7

দোযখের কঠোর আযাব ও বেহেশতের মহা শান্তি - Part 7

কিয়ামতের ছোট ছোট আলামতসমূহ

কিয়ামত সংঘটিত হবার পূর্বে মানুষ যে সকল ছোট ছোট আলামতসমূহ দেখবে তা নিম্নরূপ। যথা : মিথ্যা কথা বলার প্রচলন বৃদ্ধি পাবে। মিথ্যা, বানোয়াট কথাকে লোকেরা বুদ্ধিমানের কাজ বলে মনে করবে। আমানতের খিয়ানত করবে। অর্থাৎ কারও নিকট কোন কিছু আমানত রাখলে সে ব্যক্তি ঐ আমানতের জিনিস ফিরিয়ে দিতে অস্বীকৃতি জানাবে। পুরুষ লোকেরা মেয়েলোকের বশ্যতা ও আনুগত্যতা করবে।

নিজেদের সন্তানরা মাতা-পিতার সাথে নাফরমানি করবে অর্থাৎ সন্তান মাতা-পিতার অবাধ্য হয়ে চলবে। 
অনুপযুক্ত লোকদেরকে গুরুত্বপূর্ণ কাজের দায়িত্ব দেয়া হবে। গরিব, অসহায়, অনাথ লোকেরা হঠাৎ ধনী হয়ে যাবে এবং বিরাট বিরাট ঘরবাড়ি নির্মাণ করবে। 

দুনিয়া লাভ করার জন্যে মানুষ ধর্মীয় শিক্ষা অর্জন করবে। মানুষের লজ্জা-শরম থাকবে না। মিথ্যা- জুয়াচুরি, অন্যায়ভাবে বিচারকার্ড পরিচালনা হবে। সমাজে বিধর্মীদের প্রভাব প্রবলভাবে দেখা দেবে। মানুষ নিজ পিতা-মাতাকে শত্রু ধারণা করে বন্ধু-বান্ধবকে আপন বলে মনে করবে। 

পূর্ববর্তী পুণ্যবান লোকদেরকে মানুষ গালিগালায় করবে এবং ধর্মীয় শিক্ষা লোপ পাবে। মদ পান, ব্যভিচার এবং মূর্খতা ও পশুত্ব আচরণ বৃদ্ধি পাবে। নারীর সংখ্যা বেড়ে যাবে এবং পুরুষের সংখ্যা এত কম হবে যে, প্রতি পঞ্চাশ জন মহিলার পরিচালক হবে মাত্র একজন পুরুষ। এসব ছোট ছোট নিদর্শনসমূহ দেখা যাবে। মহান আল্লাহ আমাদেরকে এসব কাজকর্ম হতে তাওবা করে হিদায়াতের তৌফিক দান করুন।

কিয়ামতের বড় বড় আলামতসমূহ

কিয়ামতের পূর্বেকার ছোট ছোট আলামতসমূহ পূর্ণতা লাভের পর বড় *আলামতসমূহ প্রকাশ পেতে থাকবে। নিম্নে এর কয়েকটি বিবরণ উল্লেখ
করা হল। ইমাম মাহদী (আঃ)-এর আগমন ঃ হাদীসের দ্বারা প্রমাণিত হয় যে, ইমাম মাহদী (আঃ)-এর আবির্ভাবের মাধ্যমেই কিয়ামতের বড় বড় লক্ষণসমূহ আরম্ভ হবে। ইমাম মাহ্দী (আঃ) চল্লিশ বছর বয়সের সময় পবিত্র কা'বা শরীফ তাওয়াফরত অবস্থায় আবির্ভূত হবেন। Dojokher Kothor Azab O Behester Moha Shanti.

সমগ্র পৃথিবী যখন ইসলামী অনুশাসনের চরম অধঃপতনে পতিত হবে, তখনই মহান আল্লাহ্ পাক নির্যাতিত মুসলিম জাতিকে মুক্তির জন্য ইমাম মাহদী (আঃ)কে ইসলামী পথ নির্দেশনা দিয়ে পাঠাবেন। ইমাম মাহ্দী (আঃ) আল্লাহ্র নির্দেশে আবির্ভূত হয়ে নবুওয়াতীর ধারায় ইসলামী খিলাফাত প্রতিষ্ঠা করে পৃথিবীর বুকে ইনসাফের রাজত্ব প্রতিষ্ঠা করবেন ।

ইমাম মাহ্দী (আঃ)-এর রাজত্বকালের মেয়াদ হবে মাত্র ৯ বছর। দাজ্জাল নামক বেঈমান কাফির এবং তার অনুচরদের সাথে তাঁর বিরাটাকারের যুদ্ধ হবে। যুদ্ধে দাজ্জালকে দলবলসহ ধ্বংস করার পর মুসলমানদেরকে প্রতিষ্ঠিত করে দিয়ে ইমাম মাহ্দী (আঃ) আল্লাহ্র ডাকে সাড়া দিয়ে পরপারে পাড়ি জমাবেন ।

দাজ্জালের আত্মপ্রকাশ : দাজ্জাল ইয়াহুদী সম্প্রদায়ের বংশোদ্ভূত হবে। সিরিয়া এবং ইরাকের মধ্যবর্তী কোন এক স্থান হবে তার জন্মস্থান। দাজ্জাল প্রথমে নিজেকে খোদা বলে দাবি করবে। সে হবে অত্যন্ত বিকট চেহারা বিশিষ্ট । তার কাছে থাকবে যাদুমন্ত্রের ভূয়া বেহেশ্ত এবং দোযখ । সে বললে আকাশ হতে বৃষ্টি বর্ষিত হতে থাকবে। কোন লোককে একবার হত্যা করার পর পুনরায় জীবিত করতে পারবে। 

দাজ্জালের অনুসারী লোকজনরা অসংখ্য ধন-সম্পদের অধিকারী হবে। একমাত্র পবিত্র মক্কা এবং মদীনা শরীফ ছাড়া দাজ্জাল দুনিয়ার সর্বত্রই যাতায়াত করতে সক্ষম হবে। তার বাহন হবে বিশালাকারের একটি গাধা। সে গাধাটি নদী-নালাসমূহ অনায়াসেই স্বীয় যাদুমন্ত্রের বলে পাড়ি দিতে সক্ষম হবে। তার পায়ে পানি পর্যন্ত স্পর্শ করবে না। 

এ গাধায় চড়ে সে মুহূর্তের মধ্যে পৃথিবীর এক প্রান্ত হতে অপর প্রান্ত পর্যন্ত যাতায়াত করতে পারবে। অনেক দুর্বল ঈমানের লোকজন দাজ্জালের এহেন অদ্ভুত কাণ্ড দেখে ঈমানহারা হয়ে দাজ্জালের দলভুক্ত হয়ে যাবে। কিন্তু একমাত্র প্রকৃত ঈমানদার ব্যক্তিগণই তার এ সকল কাজের বিরোধিতা করবে।

সমগ্র বিশ্ব পরিভ্রমণ শেষে দাজ্জাল তার অনুচরদেরকে নিয়ে পবিত্র মক্কা এবং মদীনা শরীফে প্রবেশ করার চেষ্টা করবে কিন্তু মহান আল্লাহর বিশেষ মেহেরবানীতে এসব পবিত্র স্থানসমূহে সে প্রবেশ করতে সক্ষম হবে না। 

এর পর সে সিরিয়া এবং দামেস্কের দিকে রওয়ানা হবে। কিন্তু ইমাম মাহদী (আঃ) পূর্ব হতেই সেখানে অবস্থান করে মুসলমানদেরকে সাথে করে দাজ্জালের বিরুদ্ধে যুদ্ধ করার জন্য প্রস্তুতি নিতে থাকবেন।

Disclaimer:
যেহেতু এই ওয়েবসাইটটি তৈরি করা হয়েছে দোযখের কঠোর আযাব ও বেহেশতের মহা শান্তি নিয়ে তাই আমরা চাই যাতে সবাই সঠিক শিক্ষা পায় এজন্য আমরা অনেক সতর্কতার সাথে এই ওয়েবসাইট এর সম্পূর্ণ পোস্ট লিখেছি যাতে ভুল কোন কিছু না হয় তারপরও যদি আপনার চোখে পড়ে কোন ধরনের ভুল হয়েছে তাহলে আমাদেরকে জানিয়ে দেবেন আমাদের ইমেইল এর মাধ্যমে এবং আমাদেরকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন

আমাদের ই-মেইল anwaraliapps@gmail.com বাংলায় লিখতে গিয়ে হয়তো কোন ভুল ত্রুটি হতে পারে তাই আমাদের অনুরোধ রইলো যদি আপনার চোখে এরকম কোন ভুল ধরা পড়ে তাহলে অবশ্যই আমাদেরকে ইমেইল করে জানিয়ে দিবেন এবং আপনাকে অসংখ্য ধন্যবাদ ভালো থাকুন সুস্থ থাকুন

যদি এই পোস্ট আপনার ভালো লাগে তাহলে অবশ্য আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন